একটি উদ্যোগ, একটু চেষ্টা, এনে দিবে স্বচ্ছলতা, দেশে আসবে স্বনির্ভরতা।

সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য সেবা

সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য সেবা

সোমবার, ২৫ জুলাই ২০২২ ইং

বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) সম্মানিত প্রেসিডেন্ট ও ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর প্রধান পৃষ্ঠপোষক জনাব তারেক রহমান এর নির্দেশনায়; জেডআরএফ, ড্যাব এবং সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য সেবা, ঔষধ ও উপহার বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য জননেতা মীর্জা আব্বাস। বিশেষ অতিথি আমান উল্লাহ আমান (বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক) এবং সম্মানিত অতিথি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি (প্রচার সম্পাদক, বিএনপি) ও ডাঃ আব্দুস সালাম (মহাসচিব, ড্যাব)। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা, জেডআরএফের নির্বাহী পরিচালক ও ড্যাবের প্রধান উপদেষ্টা অধ্যাপক ডাঃ ফরহাদ হালিম ডোনার।

ড্যাব সভাপতি অধ্যাপক ডাঃ হারুন আল রশিদ এর সভাপতিত্বে এবং ডাঃ সরকার মাহবুব আহমেদ শামীম (ঢাকা মহানগর উত্তর ড্যাবের সভাপতি এবং ফ্রি মেডিকেল ক্যাম্পের সদস্য সচিব) ও অধ্যাপক ড. খায়রুল ইসলাম রুবেলের (জেডআরএফের সদস্য) সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, খোন্দকার আব্দুল মোক্তাদির, ডাঃ সাখাওয়াত হোসেন জীবন (সাংগঠনিক সম্পাদক, বিএনপি সিলেট বিভাগ), ডাঃ মো: রফিকুল ইসলাম (স্বাস্থ্য সম্পাদক, বিএনপি), বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরী ও মিজানুর রহমান চৌধুরী, অধ্যাপক ডাঃ সিরাজুল ইসলাম (সহ সভাপতি, ড্যাব ও ফ্রি মেডিকেল ক্যাম্পের আহ্বায়ক), অধ্যাপক ডাঃ নাজমুল ইসলাম (সভাপতি, জেলা ড্যাব), জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালি পঙ্কী, সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী, ড্যাব নেতা ডাঃ জহিরুল ইসলাম শাকিল (কোষাধ্যক্ষ), ডাঃ মেহেদী হাসান (সিনিয়র যুগ্ম মহাসচিব), ডাঃ পারভেজ রেজা কাকন (যুগ্ম মহাসচিব), জেডআরএফ মনিটর প্রকৌশলী অধ্যাপক ড. মোহাম্মদ ইকবাল ও প্রকৌশলী মো: মাহবুব আলম এবং স্থানীয় নেতৃবৃন্দ।

প্রখ্যাত সার্জন অধ্যাপক ডাঃ রফিকুস সালেহিন-এর নেতৃত্বে ঢাকা থেকে আগত ৫০ জন চিকিৎসক নগরীর দক্ষিন সুরমা এলাকার ময়ুরকুঞ্জ কমিউনিটি সেন্টারে প্রায় ১০০০ রোগীর বিশেষজ্ঞ চিকিৎসা পরামর্শ ও বিনামূল্যে ঔষধ প্রদান করেন। এছাড়াও নেতৃবৃন্দ দরিদ্র মানুষের মাঝে কাপড় বিতরন শেষে হযরত শাহ জালাল (রাহ:) মাজার জিয়ারত করেন।

Add a Comment

Your email address will not be published.